Thursday 10 March 2016

KBC: গেম ইজ ওভার!


হাকিম সাহেব গিয়েছেন KBC-তে -----

অমিতাভ = হাকিম সাহেব, আপনাকে অনেক অনেক ধন্যবাদ! এত ব্যস্ততার মধ্যেও আমাদের জন্য সময় বের করার জন্য।

হাকিম সাহেব = তা এখন চাপে আছি বইকি! প্রার্থী তালিকা প্রকাশের পর যা সব শুরু হয়েছে!

অমিতাভ = হাকিম সাহেব, ৫০০০ টাকার প্রথম প্রশ্ন, এই আপনার স্ক্রিনে -------

হাকিম সাহেব = আরে থামুন, থামুন!! এত কম টাকার খেলা আমরা খেলি না। আমাদের সততার রেপুটেশন জানেন না!!

অমিতাভ = কিন্তু হাকিম সাহেব, এটা তো KBC- নিয়ম।

হাকিম সাহেব = লাখ থেকে শুরু করলে করুন, না হলে আমি চললাম---

অমিতাভ = আচ্ছা, ঠিক আছে, তবে তাই হোক।
১লাখ টাকার প্রথম প্রশ্ন, এই আপনার স্ক্রিনে -----
ক্ষুদিরামের যমজ ভাইয়ের নাম কি?
a. দুখীরাম b. সুখীরাম c. বলরাম d. ভগৎ

হাকিম সাহেব = প্রশ্নের উত্তর তো সবাই জানে। আমাদের দিদির অনুপ্রেরণায় তো বাংলার রাস্তায় রাস্তায় ছবি দেওয়া আছে ওনার। আরে অপশন d. ভগৎ।

অমিতাভ = কম্পিউটারজী, অপশন d. কো লক্‌ কিয়া যায়ে।
হ্যাঁ, একেবারে সঠিক উত্তর।
হাকিম সাহেব, ৫লাখ টাকার পরবর্তী প্রশ্ন এই আপনার স্ক্রিনে ------
‘চাষার ব্যাটা’ বড়ো হয়ে কি হয়?
a. কৃষি বিজ্ঞানী b. কৃষি মন্ত্রী c. বেদে d. ভাগচাষী

হাকিম সাহেব = এই তো সদ্য ক্যানিং-এর এক চাষার ব্যাটাকে কেউটে ধরতে দেখলাম। তাই মনে হয় চাষার ব্যাটা বড় হয়ে বেদেই হবে।

অমিতাভ = কম্পিউটারজী, অপশন c. বেদে পর তালা লাগাইয়ে।
হাকিম সাহেব, আপনি এবারেও সঠিক উত্তর দিয়েছেন।
১০ লাখ টাকার পরবর্তী প্রশ্ন এই আপনার স্ক্রিনে ---
গীতাঞ্জলীর স্রষ্ট্রা কে?
a. রবীন্দ্রনাথ b. মমতাজ c. নজরুল d. শেক্সপিয়ার

হাকিম সাহেব = কথাঞ্জলী, নামাঞ্জলী সব অঞ্জলি যখন আমাদের মমতাজ বেগমেরই সৃষ্টি তখন গীতাঞ্জলীও ওনার সৃষ্টি হবে।

অমিতাভ = কম্পিউটারজী, অপশন b. মমতাজ কো লক্‌ কিয়া যায়ে।
হাকিম সাহেব, একেবারে সঠিক উত্তর।
২০লাখ টাকার পরবর্তী প্রশ্ন এই আপনার স্ক্রিনে ----
২০১৫-তে টেটের রেট কতো ছিলো?
a. ৫লাখ b. ৮লাখ c. ১০লাখ d. ১২লাখ

হাকিম সাহেব = এটা বড্ড শক্ত প্রশ্ন হয়ে গেল। আসলে যে যেমন পেরেছে তেমন টাকা নিয়েছে। তবে ৫লাখ মোটেই নয়। অতো কম টাকা আমাদের লোকেরা নেয় না। ২০১৩তে ৮লাখ রেট ছিলো। তাই মনে হয় ১০ বা ১২লাখের মধ্যে কোনো একটা হবে। আসলে পাবলিক টাকা দিয়েছে তো, তাই আমি অডিয়েন্স পোল নেব।

অমিতাভ = হাকিম সাহেব, অডিয়েন্স পোল বলছে ১২লাখ। আপনি কি জনগণের সাথে যাবেন?

হাকিম সাহেব = অবশ্যই। আমরা তো ঘটি-বাটি-মানুষের লোক।

অমিতাভ = কম্পিউটারজী, অপশন d.  পর তালা লাগায়া যায়ে।
একেবারে সঠিক উত্তর হাকিম সাহেব।
৪০লাখ টাকার পরবর্তী প্রশ্ন এই আপনার স্ক্রিনে ----
কলকাতা এখন কিসে পরিণত হয়েছে?
a. আফগানিস্তান b. সুইজারল্যান্ড c. লন্ডন d. ভেনিস

হাকিম সাহেব = এতো সবাই জানে, ওনার অনুপ্রেরণায় কলকাতা এখন লন্ডনে পরিণত।

অমিতাভ = কম্পিউটার জি অপশন c. কো লক্‌ কিয়া যায়ে। হাকিম সাহেব, এটা ভুল উত্তর। সঠিক উত্তর অপশন a. আফগানিস্তান। কিছুদিন আগেই সে কথা পান্ডেজী সবাইকে বলেছেন। তবে চিন্তা করবেন না, আপনার একটা লাইফলাইন আছে।

হাকিম সাহেব = সে কি! এই দুর্দিনেও আমার কপালে লাইফলাইন!

অমিতাভ = কিসের ব্যবসা করলে প্রচুর বিদেশী গাড়ির মালিক হওয়া যায়?
a. আলুরচপ b. ল্যাংচা c. মুড়ি d. ফল

হাকিম সাহেব = আমি 50/50 অপশন নেব।

অমিতাভ = ঠিক আছে। অপশন b আর c মুছে দেওয়া হলো।

হাকিম সাহেব = আলুর চপ ব্যবসায় ফ্ল্যাট আর গাড়ি হয় কিন্তু মনে হয় বিদেশি গাড়ি হয় না। তবে মেছুয়ায় আমার এক ফল ব্যবসায়ী বন্ধুর কিন্তু প্রচুর বিদেশি গাড়ি আছে। তাই অপশন d. হবে।

অমিতাভ = কম্পিউটারজী, লক্‌ কিয়া যায়ে। আপনার বন্ধুই আপনাকে বাঁচিয়ে দিলো। একেবারে সঠিক উত্তর।
৮০লাখ টাকার পরবর্তী প্রশ্ন----
'লি রোডের' বর্তমান নাম কি?
a. সত্যজিৎ রায় সরণি b. সত্যজিৎ রায় ধরণী c. সত্যজিৎ রায় মরণি d. সত্যজিৎ রায় করণি

হাকিম সাহেব = আমি যতদুর জানি সত্যজিৎ রায় ধরণী। কিন্তু আমি সিওর নই আসলে উনার ঘনঘন নাম বদলানোর বাতিক আছে তো! তাই আমি রিক্স নেবো না। আমি ফোন ফ্রেন্ড’ নেব। কালিঘাটে কাজলাদিদিকে ফোন করবো।

অমিতাভ = কম্পিউটারজী, কালিঘাটে ফোন লাগাইয়ে প্লিজ-----
হ্যালো, আমি KBC থেকে অমিতাভ বলছি ----

কাজলাদিদি = KBC! সেটা আবার কি! নতুন কোনো চিট ফান্ড নাকি!!!!

অমিতাভ = আরে না  না। কৌন বনেগা কড়োরপতি। হাকিম সাহেব, আপনাকে কিছু জিজ্ঞেস করতে চায়। হাকিম সাহেব, আপনার সময় শুরু হচ্ছে এখন -----

হাকিম সাহেব = দিদি, লি রোডের বর্তমান নাম কি?

কাজলাদিদি = দু’দিন আগেই তো নাম পাল্টে আমি সত্যজিৎ রায় ধরণী করলাম। কেন, লোকে কি খারাপ কিছু বলছে! তাহলে বল, সি পি এম-র চক্রান্ত!

হাকিম সাহেব = আরে না না। সবাই তো সাধু সাধু বলছে। আমি শুধু কনফার্ম হলাম যে তুমি আবার নাম পাল্টেছ কিনা তা জানতে!

কাজলাদিদি = সেই যখন ওখানে গেছিস একটু ভোটের প্রচার করে আসিস কিন্তু।

হাকিম সাহেব = অবশ্যই দিদি।

অমিতাভ = আপনার সময় শেষ, হাকিম সাহেব। এবার উত্তরটা বলুন।

হাকিম সাহেব = আমি দলীয় শৃঙ্খলা মেনে আমার দিদির সাথেই যাবো। আমার উত্তর অপশন b.

অমিতাভ = কম্পিউটারজী, অপশন b কো লক্‌ কিয়া যায়ে। একেবারে সঠিক উত্তর। এবারে একটু ভেবে খেলবেন হাকিম সাহেব। আপনার জন্য ১কোটি টাকার প্রশ্ন এই আপনার স্ক্রিনে ---
এবারে বিধানসভা ভোটে কে জিতবে?
a. গণতান্ত্রিক জোট b. সিপিএম c. বিজেমূল d. তৃণমূল

হাকিম সাহেব = এতো ভারী ফ্যাসাদে ফেললেন। সঠিক উত্তর দিলে ১কোটি পাবো। কিন্তু তাহলে তো আবার দল থেকে এক্ষুনি বহিষ্কৃত হবো। আর ভুল উত্তর দিলে ১কোটি হারাবো। তার চেয়ে বরং এখানেই কুইট করি, অন্তত ৮০লাখ তো পাবো।


অমিতাভ = গেম ইজ ওভার। হাকিম সাহেব এই প্রশ্ন শুনে এখানেই খেলা ছাড়লেন।

No comments:

Post a Comment